আমাকে যদি খুঁজে ফেরো
- রেজাউল করিম ০২-০৫-২০২৪

আমাকে যদি খুঁজে ফেরো কোনদিন
ঠিকানা দিলাম সহজ করে
শহর পেরিয়ে মোর,তারপর গ্রাম,
লাঙলের মত পথ বেয়ে বেয়ে তারপর
বেড়ীপটল।
হাতের ডানে বিল আছে এক প্রসস্থ,
কৈ,শিং আর বাঁশপাতারি জেলেদের আহার জোগায়
দিনের পর দিন…
আশ্বিনের টানে
লাঙ্গল কাঁধে কৃষকেরা মাঠে ফেরে
তারই বায়ে যে গ্রামটি,আরও সহজ করে দিলাম।
যদি মনে পরে এসো বন্ধু!
অর্ঘ চাই না,পায়ের ধুলো মুছে যেয়ো
আমার মাথার চুলে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।